পৃ্থিবীর কিছু অদ্ভত সুন্দর জায়গা

আমাদের পৃ্থিবীতে এমন অনেক জায়গা রয়েছে যা দেখলে আমরা বিস্মিত হই , এ যেন বর্নণা কল্পনার বাহিরে । এরকম এ কিছু জায়গার সম্পর্কে বলব আজকে।

প্লিটভাইস লেকস জাতীয় উদ্যান

ক্রোয়েশিয়ার প্লিটভাইস লেকস ন্যাশনাল পার্কটি দেখলে আপনি আপনার চোখকে বিশ্বাস করতে পারবেন না। ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ লিস্টে জায়গা করে নেয়া এই পার্কটি দক্ষিণ পূর্ব ইউরোপের প্রাচীনতম জাতীয় উদ্যান। এখানকার হ্রদগুলি রূপকথার বইয়ের গল্পের মত সাজানো ।

ব্যানফ ন্যাশনাল পার্ক, আলবার্টা


এই পার্কটি ১৮৮৫ সাল থেকে একটি দুর্দান্ত প্রশান্ত বন, হিমবাহ এবং বরফক্ষেত্র নিয়ে গঠিত ।

ব্যানফ ন্যাশনাল পার্ক, আলবার্টা

কাউয়াই, হাওয়াই

গার্ডেন আইল নামে পরিচিত, হাওয়াইয়ের কাউই একটি দৃষ্টিনন্দন দৃশ্য যা অতুলনীয় দৃশ্যের গর্বিত। এর আগ্নেয়গিরির উত্স অপূরণীয় দর্শনীয় স্থানগুলিকে জন্ম দিয়েছে

কাউয়াই, হাওয়াই

টোরেস ডেল পেইন ন্যাশনাল পার্ক, চিলি

এই সুরক্ষিত অঞ্চলটি বিভিন্ন বন্যপ্রাণী এবং প্রাকৃতিক বিস্ময়ের কেন্দ্রস্থল যা এই অঞ্চলের আদি এবং এটি পৃথিবীর অন্য কোথাও পাওয়া যায় না। এখানে রয়েছে হ্রদ, ঘন বন, নদী এবং গৌরবময় গ্রানাইট শৃঙ্গ যা এই সুন্দর পার্কের আড়াআড়ি গঠন করে।

আরো পড়ুনঃ  সবচেয়ে সুখী দেশ ফিনল্যান্ড
টোরেস ডেল পেইন ন্যাশনাল পার্ক, চিলি

ফুলের নদী, হল্যান্ড

কেউকেনহফ বা ইউরোপের গার্ডেন বিশ্বের বৃহত্তম ফুলের বাগান এর অংশ টিউলিপ বাল্বের সাথে প্রবাহিত নদীর মতো প্রস্ফুটিত হয়। ফুলের এই নদীটি একটি অবিস্মরণীয় দৃশ্য যা সত্যই পৃথিবীতে স্বর্গের মতো লাগে।

ফুলের নদী, হল্যান্ড

প্রেমের সুড়ঙ্গ, ইউক্রেন

ইউক্রেনের বনের গভীরে, এই সুস্বাদু সবুজ প্যাসেজটি দেখতে পাওয়া যায় যা দেখে মনে হয় এটি ঠিক স্বপ্নের বাইরে। এটি একটি ব্যক্তিগত ট্রেনের জন্য একটি টানেল হিসাবে ব্যবহৃত হত যা কারখানার দিকে নিয়ে যায়। এটি এখন প্রেমীদের জন্য একটি রোম্যান্টিক আশ্রয়ে রূপান্তরিত হয়েছে। এখানে আরও কয়েকটি রোমান্টিক যাত্রা যাচাই করুন – বিশ্বের সেরা হানিমুন গন্তব্য।

প্রেমের সুড়ঙ্গ, ইউক্রেন